হাবিবুর রহমান: পবিত্র মাহে রমজান উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে রংপুর বিভাগীয় শিক্ষার্থী কল্যাণ সমিতির ইফতার ও মিলনমেলা  অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে ইফতার মাহফিল ও মিলনমেলা অনুষ্ঠিত হয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণে এই মিলনমেলায় উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা পর্ষদের সদস্য সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মোঃ রিফাত-উর-রহমান, অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান বরুণ চন্দ্র রায় ও অর্থনীতি বিভাগের শিক্ষক নজরুল ইসলাম এবং সমিতির বর্তমান সভাপতি মোঃ মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মোঃ এরশাদুজ্জামান আশেক।
মিলনমেলার শুরুতে বর্তমান কমিটির সভাপতি মোঃ মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মোঃ এরশাদুজ্জামান আশেক তাদের দায়িত্বের এক বছরের মেয়াদ শেষে নবনির্বাচিত সভাপতি মোঃ হাসান মাহমুদ এবং নবনির্বাচিত সাধারন সম্পাদক মোঃ মেহেদী হাসান মুরাদের কাছে তাদের দায়িত্বভার অর্পণ করেন।
নবনির্বাচিত সভাপতি মোঃ হাসান মাহমুদ বলেন, রংপুর বিভাগের সকল শিক্ষার্থীদের  উদ্যোগে প্রতিষ্ঠিত আজকের এই সংগঠনটি সফলভাবে এগিয়ে চলেছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে এই এক টুকরো রংপুর যেন বিশ্ববিদ্যালয়ের উত্তরবঙ্গকেই তুলে ধরেছে। বিভাগের সকলের অকৃত্রিম ভালোবাসায় প্রানের এই সংগঠনটি সগৌরবে এগিয়ে চলেছে আগামীর দিকে। আমরা শিক্ষার্থীদের কল্যাণমূলক কাজে নিয়োজিত থাকব এবং আগামীতে এই সংগঠন যেন আরো সুন্দরভাবে তার উদ্দেশ্যকে সফল করতে পারে সে অনুযায়ী কাজ করব।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান মুরাদ বলেন, রংপুর বিভাগীয় শিক্ষার্থী কল্যাণ সমিতি, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি বৃহত্তর শিক্ষার্থীবান্ধব সংগঠন। এই সংগঠনটি শিক্ষার্থীদের পড়াশোনার মান্নোয়নের পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রম পরিচালনাসহ নানাভাবে শিক্ষার্থীদের পাশে থেকে সহযোগিতার চেষ্টা করে যাচ্ছে। আমি পূর্বের কাজের ধারা বজায় রেখে নতুন উদ্যমে, আরও গতিশীলভাবে সকলকে নিয়ে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করছি।
আলোচনা শেষে নবীন শিক্ষার্থীদের বরণ এবং ইফতার করানো হয়।
উল্লেখ্য, বিভাগের মোট শিক্ষার্থী সংখ্যা ১১০ জন। তন্মধ্যে, নতুন শিক্ষাবর্ষের পঞ্চাশ জন শিক্ষার্থী নিয়ে বর্তমানে সমিতির কার্যক্রম অব্যাহত রয়েছে।